মুন্সীগঞ্জে খামারের ২০০ হাঁস মেরে ফেলার অভিযোগ

77
হাঁস

মুন্সীগঞ্জে পূর্বশত্রুতার জের ধরে প্রতিপক্ষের লোকেরা একটি ফার্মের ২শ হাঁস মেরে ফেলেছে। দুষ্কৃতকারীরা হাসের ফার্মের ভেতরে দুই দফায় ওই হাঁসগুলো মেরে ফেলেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত বৃস্পতিবার দুপুরের দিকে মুন্সীগঞ্জ শহরের পৌরসভার বৈখর এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, মুন্সীগঞ্জ শহরের বৈখর এলাকার নাজিম উদ্দিন মোল্লা ও সাইদ মোল্লার সঙ্গে গত সোমবার পারিবারিকভাবে দ্বন্দ্ব বাঁধে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে বাগবিতণ্ডার ঘটনা ঘটে। এ ঘটনার পরেই নাজিমউদ্দিন মোল্লার হাঁসের ফার্মের শতাধিক হাঁসের মৃত্যু ঘটে। বৃহস্পতিবার বিকালে দিকে একইভাবে ফার্মের আরও ১শ’ হাঁসকে মৃত অবস্থায় দেখতে পাওয়া যায়।

এদিকে ফার্মের এ ২ শতাধিক হাঁসের মৃত্যুর ঘটনায় শহর আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক আহসান উল্লাহ অভিযোগ করে বলেন, নাজিম উদ্দিন মোল্লা আমার বন্ধু, তার সঙ্গে হাঁসের ফার্ম করেছি। কিন্তু নাজিম উদ্দিনের সঙ্গে সাইদ মোল্লার পারিবারিক দ্বন্দ্ব, ঝগড়া বেঁধেছে। সেই দ্বদ্বে ও শত্রুতাবশত রাতের অন্ধকারে সাইদ মোল্লার লোকজন আমাদের হাঁসের ফার্মের ২ শতাধিক হাঁস পিটিয়ে মেরে ফেলেছে। তার আগে ফার্মের পাহারাদার মোফাজ্জল হোসেকে মারধর করা হয়েছে।

অপরদিকে ২ শতাধিক হাঁস মেরে ফেলার অভিযোগের বিষয়ে সাইদ মোল্লা বলেন, তারাই হাঁসগুলো মেরে ফেলেছে। আমাদের ফাঁসানোর জন্য তারা হাঁসগুলো মেরেছে। আমাদের বিরুদ্ধে এসব অভিযোগ মিথ্যা।

মুন্সীগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আমিনুল ইসলাম এ বিষয়ে বলেন, বৈখর এলাকার একটি ঝগড়ার অভিযোগ পেয়েছি। কিন্তু ২শ হাঁস মেরে ফেলেছে এমন কোনো অভিযোগ ক্ষতিগ্রস্তরা করেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।