মুরগির সঠিক খাদ্য নির্বাচন করবেন যেভাবে

161

মুরগি খাওয়ানো, সঠিক খাদ্য নির্বাচন করুন

খাদ্য unpretentious জন্য Zagorsky সালমন প্রজননের প্রতিনিধিদের। এমনকি টেবিল থেকে স্ক্র্যাপ, তারা খুশি হবে। প্রায়শই গ্রামে, মুরগিকে উটানো আলু, চাঙ্গা স্যুপের অবশেষে চিকিত্সা করা যেতে পারে – এই মুরগির প্রস্তাবিত খাদ্যের জন্য সুখী হবে এবং সমগ্রকে গ্রাস করতে পেরে খুশি হবে।

এবং এখনো, প্রধান খাদ্য হিসেবে খাদ্যশস্য ব্যবহার করা কোনও মরসুমে ব্যবহার করা বাঞ্ছনীয়, কারণ এটি একটি বড় প্রজাতির পাখি। মুরগি দুই মাসেরও বেশি আগে দেওয়া উচিত নয়।

করতে পারেন খাদ্য কোন এভিয়ান ফিড যোগ করুন, তারা ভাল অনুভূত, পাশাপাশি, এটি সঠিক বৃদ্ধি এবং স্বাস্থ্যের জন্য প্রয়োজনীয় সব উপাদান রয়েছে। প্রধান জিনিস ফিড গঠন সামঞ্জস্য করা হয়।

হাঁটা যদি অসম্ভব হয়, তবে মাছের তেল খাদ্যের মধ্যে থাকা উচিত এবং খাদ্যের সাথে বালি যোগ করা উচিত। এটা হজম উন্নত।

মুরগি আগে চূর্ণ শস্য খাওয়া উচিত। ধীরে ধীরে ব্রণ, সবুজ শাক, এবং বিভিন্ন রুটি সবজি ডায়েট পরিচয় করিয়ে। আপনি কাটা হাড়, খাদ্য খামির যোগ করতে পারেন। জাগর্স স্যালমন প্রজনন জীবনের আলোর পরিমাণ

জাগর্স স্যামন বংশের জীবনের আলোকে সিদ্ধান্ত নেওয়ার বিষয়ে আপনার উপর নির্ভর করে আমরা প্রাকৃতিক দিবালোক চালিয়ে যাওয়ার প্রবণতা এবং বিপদ নির্দেশ করব।

এবং তাই, যদি আপনি মুরগীর ভোজন সময় অতিরিক্ত আলো অন্তর্ভুক্ত করুনএই নিঃসন্দেহে ডিম বিভাজন প্রক্রিয়া গতি আপ হবে। তবে, এই ডিমগুলির গুণমান কিছুটা কম হবে, যা পরবর্তীতে প্রাকৃতিক আলো দিনে আবির্ভূত হবে। চিকেন পরে আনা হয় হিসাবে ডিম বড় হবে না। অতএব, কোন ব্যতিক্রম বিভাজন শুরু করার সময় কমানোর হয়।

হালকা প্রাপ্তবয়স্ক মুরগি জীবনের একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যেমন মুরগি coops উইন্ডোজ। সূর্যালোক সেরা জীবাণুমুক্ত। এই ভিত্তিতে, সূর্যালোকটি হাঁস-মুরগি ঘরগুলিতে এবং তারপর বড় পরিমাণে প্রবেশ করতে হবে।

উইন্ডোজ 50-60 সেন্টিমিটারের উচ্চতায় – মেঝে উপরে উচ্চ করা উচিত নয়। সুতরাং, উইন্ডোজ অধীনে আলো যথেষ্ট হবে। উইন্ডোজ বড় ছিল যে এটা পছন্দসই। আপনি নিম্নরূপ তাদের মোট এলাকা গণনা করতে পারেন: প্রায় 8 মিটার মেঝে স্থান প্রায় 1 মি 2 গ্লাসের জন্য হওয়া উচিত। গ্রীষ্মের জন্য, কাচ সহ এমন ফ্রেমগুলি সূক্ষ্ম সূক্ষ্ম জাল দিয়ে প্রতিস্থাপিত করা যেতে পারে। সুতরাং, বায়ুচলাচল সংগঠিত করা হবে।

তাপমাত্রা, এই ফ্যাক্টর কতটা গুরুত্বপূর্ণ?

Zagorsky সালমান মুরগি হাঁটার জন্য বাইরে দেওয়া আবশ্যক। কোন উদ্ভিদ আবরণ বা না কিনা নির্বিশেষে। হাঁটার জন্য পরিবেশ স্বাভাবিক অবস্থায় থাকতে হবে, গড় দৈনিক এবং গড় বার্ষিক তাপমাত্রা শাসন, বৃষ্টিপাত, বায়ু চাপ, আর্দ্রতা, সূর্যালোক ইত্যাদি।

যেমন অবস্থার, যেমন তাপমাত্রা, বিশেষ করে পাখি এই প্রজননের জন্য দরকারী। Zagorsky সালমন মুরগি হালকা ডিম দই, তারা তাপমাত্রা উর্ধ্বগতি খুব সংবেদনশীল নয়, ভারী এবং বড় মাংস এবং ডিম প্রজাতির তুলনায়।

ঘরটি শীতের জন্য ভালভাবে নিরোধক হলে এবং গ্রীষ্মে এটি ভাল বায়ুচলাচল এবং পরিষ্কার, তবে গরুর তাপমাত্রা ওঠানামা নির্বিশেষে, আপনার মুরগির ডিম উত্পাদনশীলতা এবং উচ্চ ফেজ গুণাবলীর সাথে সন্তুষ্ট হবে।

ফার্মসএন্ডফার্মার/ ২৬ ডিসেম্বর, ২০২২

আরও পড়ুন- যে জাতের মুরগি বেশি দিন ধরে ডিম পাড়ে

মুরগির খামারিরা যেসব বিষয় না মানলে খরচ ও চিন্তা দুটোই বাড়ে