মৎস্য ও প্রাণিসম্পদ সচিবের রংপুর চিড়িয়াখানা পরিদর্শন

386

সেখ জিয়াউর রহমান, রংপুর থেকে: ১৬ মে মৎস্য ও প্রাণিসম্পদ সচিব মো. মকছুুদুল হাসান খান রংপুর বিনোদন উদ্যান ও চিড়িয়াখানা পরিদর্শন করেন।

এসময় তিনি বলেন, দর্শনার্থীদের মনের চাহিদা মিটাতে চিড়িয়াখানায় বিচিত্র প্রাণী সংযোজন করা প্রয়োজন। এসব প্রাণী থাকলে দর্শনার্থীদের মনের খোরাক মেটানো সম্ভব বলে মত প্রকাশ করেন।
চিড়িয়াখানায় সুইমিং পুল নির্মাণের প্রস্তাব দেয়া হলে তিনি তা সাদরে গ্রহণ করে বলেন, সুইমিং পুল নির্মাণ করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়াসহ চিড়িয়াখানায় বিচিত্র প্রাণী সরবরাহের ব্যবস্থা করা হবে।
চিড়িয়াখানার সার্বিক অবস্থা দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন। সচিবের পরিদর্শনকালীন সময়ে রংপুর বিভাগীয় প্রাণীসম্পদ কর্মকর্তা কৃষিবিদ মাহবুবার রহমান, রংপুর বিনোদন উদ্যান ও চিড়িয়াখানর ডিপুটি কিউরেটর ডা. মো. জসীম উদ্দিন, ইজারাদার মো. হযরত আলী, শিশু পার্কের ইজারাদার রমজান আলী তুহিনসহ মৎস্য ও প্রাণিসম্পদ দপ্তরের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে সচিবের আগমনকে ঘিরে কয়েকদিন থেকে রংপুর বিনোদন উদ্যান ও চিড়িয়াখানাকে সাজসজ্জা ও পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে ব্যস্ত সময় পার করছেন ডিপুটি কিউরেটরসহ সংশ্লিষ্টরা।