রাজধানীতে বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হলো “বিশ্ব ভেটেরিনারি দিবস ২০১৮”

257

ভেটেনারি

‘‘জীবনযাত্রার মান উন্নয়ন, খাদ্য নিরাপত্তা এবং খাদ্য ঝুঁকিমুক্ত করণের মাধ্যমে টেকসই উন্নয়নে ভেটেরিনারি পেশার ভূমিকা’’ এ প্রতিপাদ্য নিয়ে রাজধানীতে বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হলো “বিশ্ব ভেটেরিনারি দিবস ২০১৮। এ উপলক্ষে রাজধানীতে আয়োজন করা হয় বিভিন্ন কর্মসূচির।

বাংলাদেশ প্রাণিসম্পদ অধিদপ্তর, বাংলাদেশের ভেটেরিনারি অ্যাসোসিয়েশন এবং দি ভেট এক্সিকিউটিভ এর সম্মিলিত আয়োজনে দিবসটি উদযাপিত করা হয়।

শনিবার সকাল ৯টায় প্রেসক্লাব থেকে র‌্যালি শুরু হয়ে তা কাকরাইল ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে গিয়ে শেষ হয়। এর পর উদ্বোধনের পর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে শুরু হয় আলোচনা সভা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. রইছউল আলম মন্ডল।

এছাড়া সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. আইনুল হক, কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ-এর সভাপতি কৃষিবিদ এ এম এম সালেহ, বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশনের (বিভিএ) সভাপতি ড. এসএম নজরুল ইসলাম এবং বিভিএ’র মহাসচিব ড. মো. হাবিবুর রহমান মোল্লা।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেছেন বিশ্ব ভেটেরিনারি দিবস-২০১৮ উদযাপন কমিটির কমিটির আহ্বায়ক এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক (সম্প্রসারণ) ডা. হীরেশ রঞ্জন ভৌমিক।

ভেটেনারি-র‌্যালি

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন বিশ্ব ভেটেরিনারি দিবস উদযাপন কমিটির সদস্য সচিব ড. এম. আলী ইমাম। মূল প্রবন্ধ পাঠ করেন ওয়ান হেলথের টেকনিক্যাল অ্যাডভাইসর ড. মো. আবুল কামাল।

অনুষ্ঠানে দি ভেট এক্সিকিউটিভ থেকে সম্মাননা প্রদান করা হয় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের এনাটমি এন্ড হিস্টোলজি বিভাগের সাবেক অধ্যাপক ড. মো. ইসমাইল হোসাইনকে ।

Rafid

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/শফিকুল/মোমিন