শিউলি গাছে ময়মনসিংহ শহর সাজানোর উদ্যোগ

367

21979518_1946343088954635_1514072233_n

উবায়দুল হক, ময়মনসিংহ থেকে: হাজারো শিউলি ফুলের গাছে ময়মনসিংহ শহরকে সাজানোর উদ্যোগ নিয়েছে বিশ্বসাহিত্য কেন্দ্র ময়মনসিংহ-নেত্রকোনা ইউনিট।

এরই অংশ হিসেবে ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ আনন্দমোহন কলেজে বিশ্বসাহিত্য কেন্দ্রের পাঠক-স্বেচ্ছাসেবক-সাংস্কৃতিক কর্মীদের স্বেচ্ছায় কেনা শিউলি ফুলের প্রায় পঞ্চাশটি চারা রোপন করা হয়।

রোববার দুপুরে এর উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক জাকির হোসেন ও উপাধ্যক্ষ ড. গাজী হাসান কামাল। এ সময় বিশ্বসাহিত্য কেন্দ্র ভ্রাম্যমাণ লাইব্রেরির সদস্যরাও উপস্থিত ছিলেন।

বিশ্বসাহিত্য কেন্দ্রের ইউনিট ইনচার্জ রবিউল ইসলাম জানান, ময়মনসিংহের সকল স্কুল ও কলেজে পর্যায়ক্রমে কয়েক হাজার শিউলি ফুলের চারা রোপন করা হবে।

তিনি বলেন, নগরীর যে সকল স্কুল, কলেজ ও হোস্টেলে বিশ্বসাহিত্য কেন্দ্র ভ্রাম্যমাণ লাইব্রেরির বইপড়া কার্যক্রম রয়েছে সে সকল ক্যাম্পাসকে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে শোভাবর্ধনকারী নানান জাতের ফুলের গাছ দিয়ে সাজানো হবে। প্রথম পদক্ষেপ হিসেবে রোপন করা হবে শিউলি ফুলের গাছের চারা। এই সকল চারা লাগানো হবে বিশ্বসাহিত্য কেন্দ্রের সকল গর্বিত সদস্য-পাঠক-স্বেচ্ছাসেবক-সাংস্কৃতিক কর্মীদের নিজেদের টাকায়, স্ব-উদ্যোগে ও সম্পূর্ণ স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/এম