১০ম আন্তর্জাতিক পোল্ট্রি শো ও সেমিনার উপলক্ষে মিডিয়া মত বিনিময় সভা

551

[su_slider source=”media: 700,701,702,703,704,705″ target=”blank” width=”400″ height=”200″ title=”no” pages=”no” mousewheel=”no”]

২-৪ মার্চ ২০১৭ ইং রাজধনীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরাতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ১০ম আন্তর্জাতিক পোল্ট্রি শো ও সেমিনার । তিন দিনব্যাপী এই পোল্ট্রি শো ও সেমিনারের আয়োজক ওয়ার্ল্ড’স পোল্ট্রি সায়েন্স এসোসিয়েশন বাংলাদেশ শাখা ।

দেশের পোল্ট্রি সেক্টরের সবচেয়ে বড় শো ও সেমিনার কে সফল ও সার্থক করার লক্ষে রাজধানীর একটি অভিজাত রেষ্টুরেন্টে সংবাদমাধ্যম কর্মীদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করেছিলেন ১০ম আন্তর্জাতিক পোল্ট্রি শো ও সেমিনারের আয়োজক বৃন্দ । উক্ত মতবিনিময় সভায় অত্যন্ত আন্তরিক ও মনোরম পরিবেশে সংবাদমাধ্যম কর্মীরা তাদের মূল্যবান মতামত তুলে ধরে বলেন, দেশের পোল্ট্রি খাতে ব্যাপক ভ’মিকা রাখে এ শো ও সেমিনারটি। তাই এটি যাতে সফল ও সার্থক হয় সে লক্ষে সকলেই নিজ নিজ অবস্থানে থেকে সাধ্যমত প্রচার প্রচারনা চালিয়ে যাবেন ।

তারা আরও বলেন,যেহেতু বাংলাদেশ প্রথমবারের মতো এত বড় পরিসরে মেলাটি অনুষ্ঠিত হতে যাচ্ছে সেক্ষেত্রে প্রচার প্রচারণার বিষয়গুলোর উপর বেশি গুরুত্ব দিতে হবে । প্রচার প্রচারনার বিষয়ে সংবাদমাধ্যম কর্মীরা বিভিন্ন মতামত তুলে ধরেন । যেমন-শিশুদের জন্য পোল্ট্রি সংশ্লিষ্ট আর্ট/রচনা প্রতিযোগিতা,জনপ্রিয় অনলাইন পত্রিকায় কুইজ প্রতিযোগিতা, পোল্ট্রি জোন গুলোতে প্রচারণা ,গৃহিনীদের জন্য রেসিপি কন্টেষ্ট, চিকিৎসক ও পুষ্টিবিদদের সাথে মতামত ,প্রদর্শনীর অন্তত একমাস পূর্ব থেকে বিভিন্ন টেলিভিশন চ্যানেলে টকশো ও বিজ্ঞাপন ,দৈনিক পত্রিকা গুলোয় বিজ্ঞাপন ,ফেসবুক পেজ খোলা, মেলায় পুরস্কার প্রদান ইত্যাদি বিষয়ে তারা সুচিন্তিত মতামত দেন ।
আয়োজকদের পক্ষ থেকে এ ব্যাপারে ইতিবাচক সাড়া দিয়ে জানানো হয় যে, এ লক্ষে তারা কাজ করে যাচ্ছেন এবং আগামীতে তাদের সাথে আবার মিলিত হবেন।

উক্ত মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন ,ওয়ার্ল্ড’স পোল্ট্রি সায়েন্স এসোসিয়েশন- এর বাংলাদেশ শাখার সাধারন সম্পাদক মোঃ সিরাজুল হক, কোষাধ্যক্ষ ডাঃ এম নজরুল ইসলাম, নিবাহী পরিষদের সদস্য ডাঃ এম আলী ইমাম, কৃষিবিদ জনাব মাহবুব হাসান, এবং কৃষিবিদ ফয়েজুর রহমান। ১০ম আন্তর্জাতিক পোল্ট্রি শো ও সেমিনার যাতে সফল ও সার্থক হয় এ লক্ষে সংবাদমাধ্যম কর্মীদের তাদের পাশে থেকে আন্তরিক ভাবে কাজ করার আহবান জানিয়ে মোঃ সিরাজুল হক অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন ।