ব্রয়লার মুরগির খাদ্যের মান যাচাইয়ে প্রাণিসম্পদ অফিস-ক্যাব যৌথ পরিদর্শন

313

ক্যাব

ইউকেএইড, বৃটিশ কাউন্সিলের সহায়তায় প্রকাশ প্রকল্পের কারিগরি সহযোগিতায় পোল্ট্রি সেক্টরে সুশাসন প্রকল্প, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম পোল্ট্রি সেক্টরে সুশাসন প্রকল্প ও জেলা প্রাণিসম্পদ অফিসের উদ্যোগে খুচরা ও মাঠ পর্যায় থেকে নমুনা সংগ্রহ করে কেন্দ্রিয় প্রাণিসম্পদ পরীক্ষাগারে প্রেরণের উদ্যোগ নেয়া হয়েছে।

তারই অংশ হিসাবে গত বুধবার (২০ ফেব্রুয়ারি) চট্টগ্রামের মামা ভাগিনা ফিড সেন্টার, ঝাউতলা, খুলসী, মেসার্স আলিফ ট্রেডিং ও জামান ফিড সেন্টারসহ পাহাড়তলী বাজারের বেশ কয়েকটি খুচরা ফিড সেন্টার সরেজমিনে পরির্দশন করা হয়।

প্রাণিসম্পদ অফিস-ক্যাবের পরিদর্শনরত কর্মকর্তারা জানান, বিভিন্ন দোকান থেকে নমুনা সংগ্রহ করে পশুসম্পদ কেন্দ্রিয় পরীক্ষাগারে প্রেরণ করা হয়েছে। পরীক্ষার ফলাফল আবার জনসম্মুখে প্রকাশ করা হবে।

তারা জানান, পরিদর্শনকালে অধিকাংশ দোকোনের প্রাণিসম্পদ অফিসের লাইসেন্স পাওয়া যায়নি এবং অধিকাংশ দোকোনের গুদামজাত মানসম্মত নয় বলে মত প্রকাশ করে সকর্ত করা হয়।

পোল্ট্রি ফিডের নমুনা সংগ্রহকালে পরির্দশন টিমের নেতৃতৃ দেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ রেয়াজুল হক জসিম।

এ উপলক্ষে পরিদর্শন টিমে অন্যান্যদের মধ্যে অংশ নেন ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এসএম নাজের হোসাইন, থানা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রাকিবুল ইসলাম, বৃটিশ কাউন্সিল প্রকাশ প্রকল্পের সমন্বয়কারী শ্যামল চাকমা, ক্যাব দক্ষিণ জেলা সভাপতি আলহাজ আবদুল মান্নান, ক্যাব পাঁচলাইশের সেলিম জাহাঙ্গীর, ক্যাব আইবিপি প্রকল্পের মাঠ মাঠ কর্মকর্তা শম্পা কে নাহার ও জেড এইচ শিহাব প্রমুখ।

এন্টিবায়োটিকমুক্ত ডিম ও মুরগির মাংস উৎপাদনে কাজ করছে সরকার ও পোল্ট্রি শিল্প

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/ মোমিন