যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্বীর্যের সাথে জাতীয় শোকদিবস পালিত

324

DSCN2790
বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইন্সটিটিউট যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে ।

কর্মসূচির মধ্যে ছিল খতমে কুরআন, সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল।

বৃহস্পতিবার সকাল ১০টায় বিএলআরআই এর সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুর জীবন আদর্শ, মানবতা ও অসাম্প্রদায়িক চেতনাবোধ নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইন্সটিটিউটের অতিরিক্ত পরিচালক মো. আজহারুল আমিন । প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- ড. নাথুরাম সরকার, মহাপরিচালক, বিএলআরআই । ইন্সটিটিউটের সকল বিভাগীয় প্রধান, প্রকল্প পরিচালক, বিজ্ঞানী ও কর্মচারীরা আলোচনা সভা ও দোয়ামাহফিলে অংশগ্রহণ করেন ।

প্রধান অতিথির বক্তব্যে ড. নাথুরাম সরকার বলেন, জাতীয় শোক দিবসে আমাদের অঙ্গীকার হলো, আমরা যার যার অবস্থান থেকে জাতির পিতার অসমাপ্ত কর্মগুলো সমাপ্ত করবো এবং তাঁর স্বপ্নের সোনার বাংলা গড়ার অংশীদার হবো ।

সভাপতির বক্তব্যে অতিরিক্ত পরিচালক বলেন, বঙ্গবন্ধু সারাবিশ্বের শোষিত মানুষের নেতা ছিলেন। তাঁর স্বপ্ন ছিল ক্ষুধা, দারিদ্র্য ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠা করা । তাঁর স্বপ্ন বাস্তবায়নের মাধ্যমেই আমরা তাঁর প্রতি সর্বোত্তম শ্রদ্ধা নিবেদন করতে পারি ।
আলোচনা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুর’আন থেকে পাঠ ও বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় । সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন ইন্সটিটিউটের তথ্য কর্মকর্তা মো. শাহআলম ।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/মোমিন